ঢাকার নবাবগঞ্জে ভূয়া চিকিৎসকসহ দুই হাসপাতালকে অর্থদণ্ড

ঢাকার নবাবগঞ্জে রবিউল ইসলাম (২৩) নামের এক ভূয়া চক্ষু ডাক্তারকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিবুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে তাকে এ দণ্ডাদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জেলা সিভিল সার্জন অফিস ও উপজেলা প্রশাসন কর্তৃক মঙ্গলবার দুপুরে লাইসেন্সবিহীন হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়৷ এসময় নবাবগঞ্জ চক্ষু এন্ড জেনারেল হাসপাতালে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এমনকি চক্ষু ডাক্তার পরিচয়ধারী ঐ ক্লিনিকের রবিউল নামের এক ব্যক্তির কাগজপত্র যাচাই-বাছাই করে ভূয়া বলে প্রমাণিত হয়৷ রবিউল ডিএমএফ নামে চক্ষু চিকিৎসার এই সনদ দেখাতে পারেনি৷ শুধু এসএসসি সার্টিফিকেট দেখাতে পেরেছেন বলে জানান ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে একইদিন দুপুর ২ টার দিকে নবাবগঞ্জের পাড়াগ্রাম জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়৷ এসময় ঐ হাসপাতালের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ১ লাখ টাকা অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল ইসলামের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

প্রয়োজনীয় কাগজপত্র ও লাইসেন্স না পাওয়া পর্যন্ত এবং পরবর্তী সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত দুটি হাসপাতালের কার্যক্রম বন্ধ থাকবে বলে গণমাধ্যমকে জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, নবাবগঞ্জ চক্ষু এন্ড জেনারেল হাসপাতালের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৫০ হাজার টাকা এবং ঐ হাসপাতালে ভূয়া ডাক্তারের ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অন্যদিকে পাড়াগ্রাম জেনারেল হাসপাতালের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন